পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ মুবারক হো!

সবচাইতে বড় ও মহান এ দিবস উপলক্ষে সংবাদপত্রগুলোতে ‘বিশেষ ক্রোড়পত্র’ বের করতে হবে
সারাবছর ধরেই কতশত দিবস পালিত হচ্ছে। আর এসব দিবসগুলোকে নিয়ে দেশের মিডিয়া, পত্র-পত্রিকাগুলোতেই বেশি হইচই দেখা যায়। তারা এ সব দিবসকে নিয়ে বিভিন্ন আর্টিকেল, নিবন্ধসহ বিশেষ ক্রোড়পত্রও বের করে থাকে। যদিও এর বেশিরভাগ দিবসই ইসলাম সংশ্লিষ্ট নয়। আবার এসবের কোনো কোনোটা ইসলাম বিরুদ্ধও বটে।
প্রতিবছর দেখা যায়, নারী দিবস, হাত ধোয়া দিবসের মতো অমুসলিমদের বিভিন্ন দিবস যেমন- ক্রিসমাস যে, পূজা, পহেলা বৈশাখ, বুদ্ধপূর্ণিমা ইত্যাদি নিয়ে সরকারি বেসরকারি পৃষ্ঠপোষকতায় সংবাদপত্রগুলো অনেক ধরনের লেখালেখি করে থাকে। কিন্তু বিভিন্ন ইসলামী দিবস বিশেষ করে পবিত্র সাইয়্যিদুল আইয়াদ পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিয়ে ছোট্ট করে গুটিকতক লাইন দুয়েক লিখা ছাড়া তেমন কোনো ভূমিকাই রাখে না সংবাদমাধ্যমগুলো।
আমরা জানি- অধিকাংশ সংবাদমাধ্যমগুলোই কারো না কারো পক্ষপাতিত্ব বা পৃষ্ঠপোষকতার কারণেই টিকে আছে বা থাকে। তাই দেখা যায় তাদের মতবাদ, মনোভাব, ভাবধারাকেই সবসময় হাইলাইট করতে বাধ্য হয় দালাল সাংবাদিকরা। কিন্তু সকলকে মনে রাখতে হবে- এটা ৯৮ ভাগ মুসলমান অধ্যুষিত দেশ। এখানে মুসলমানদের বিষয়গুলোকেই প্রাধান্য দিতে হবে।
তাই অনলাইন সংবাদ মাধ্যম হোক বা প্রিন্ট সংবাদপত্র হোক সবারই উচিত হবে- আসন্ন পবিত্র সাইয়্যিদুল আইয়াদ পবিত্র ঈদে মীলাদুন নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে বিশেষ আর্টিকেল, বিশেষ নিবন্ধ ও বিশেষ ক্রোড়পত্র বেরা করা।
█║▌│█│║▌║││█║▌│║█║▌
-রিয়াসাত পারভেজ। © আল ইহসান.নেট | al-ihsan.net

Uswatun Hasanah

0 comments:

Post a Comment