কোনো দেশের জাতীয় আইডি কার্ড প্রস্তুতে জায়িয পদ্ধতি থাকতে ‘ছবি’র মত হারাম বিষয়ের ব্যবহার সম্পূর্ণরূপে নাজায়িয ও কুফরী এবং ইহকালে লা’নতগ্রস্ত, পরকালে কঠিন আযাবগ্রস্ত ও জাহান্নামী হওয়ার কারণ।
অতএব, এরূপ হারাম পদ্ধতির অনুসরণ করে কখনোই অভিষ্ট লক্ষ্যে পৌঁছা সম্ভব নয়।

খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ করেন, ‘হারাম থেকে হারাম ব্যতীত আর কিছুই সৃষ্টি হয় না।’ অর্থাৎ হারাম থেকে শুধু হারামই সৃষ্টি হয়।
সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়্যিন, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, ‘হালাল বিষয়গুলো স্পষ্ট, হারাম বিষয়গুলোও স্পষ্ট।’
আরো ইরশাদ করেন, ‘প্রত্যেক ছবি তুলনেওয়ালা জাহান্নামী এবং ক্বিয়ামতের দিন সবচাইতে কঠিন আযাব হবে যারা ছবি তোলে।’
সুতরাং কোনো দেশের জাতীয় আইডি কার্ড প্রস্তুতে জায়িয পদ্ধতি থাকতে ‘ছবি’র মত হারাম বিষয়ের ব্যবহার সম্পূর্ণরূপে নাজায়িয ও কুফরী এবং ইহকালে লা’নতগ্রস্ত, পরকালে কঠিন আযাবগ্রস্ত ও জাহান্নামী হওয়ার কারণ।
অতএব, এরূপ হারাম পদ্ধতির অনুসরণ করে কখনোই অভিষ্ট লক্ষ্যে পৌঁছা সম্ভব নয়।

যামানার ইমাম ও মুজতাহিদ, যামানার মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, মুহইস্ সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, আমাদের দেশের শাসকশ্রেণীর মধ্যে পাশ্চাত্যের শাসকদের অনুকরণপ্রিয়তা লক্ষ্য করা যায়। অথচ কাফির-মুশরিকরা ইসলামের সুন্দর রীতিনীতিগুলো অনুসরণ করে। আর মুসলমানরা ইসলামের পরিপূর্ণ জ্ঞানের অভাবে কাফির-মুশরিকদের ভ্রান্ত রীতিনীতি অনুসরণ করতে পছন্দ করে। নাঊযুবিল্লাহ!

মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, যুক্তরাষ্ট্রে জন্ম হওয়া একজন শিশুর জন্য এবং বিশ্বের যে কোন দেশ থেকে যে কোন মানুষ ইমিগ্রেশন ভিসা নিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করলে সবাইকে আবেদন করতে হয়, ‘সোশ্যাল সিকিউরিটি’ নম্বরের জন্য। ছবিবিহীন এবং নম্বরযুক্ত একটি কাগজ হচ্ছে সোশ্যাল সিকিউরিটি কার্ড। যুক্তরাষ্ট্রের সকল কাজেই এই ‘এসএস’ (সোশ্যাল সিকিউরিটি) নম্বরের প্রয়োজন হয়। ব্যাংক অ্যাকাউন্ট খুলতে, হাসপাতালে, ক্রেডিট কার্ড পেতে, চাকরিতে, স্কুলে এমন কোন জায়গা নেই যেখানে ‘এসএস’ নম্বরের প্রয়োজন পড়ে না। উন্নত বিশ্বের সকল নাগরিকের এই ‘এসএস’ নম্বর তো আছেই পাকিস্তানেও এই ‘এসএস’ নম্বরযুক্ত কার্ডের প্রচলন রয়েছে যাকে ‘শনাক্তি কার্ড’ বলে।
মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, বাংলাদেশের সকল নাগরিকের ফিঙ্গার প্রিন্টসহ একটি শনাক্তি নম্বরযুক্ত পরিচয়পত্র দেয়ার ব্যবস্থার আয়োজন করা যেতে পারতো। কিন্তু দুঃখজনক হলো, একটি জায়িয পদ্ধতি থাকতে বর্তমান সরকার ছবি তোলার মত হারাম নাজায়িয বিষয় দিয়ে ভোটার কার্ডের মত আরও একটি হারাম নাজায়িয বিষয় এদেশের ৯৭ ভাগ মুসলমানের উপর চাপিয়ে দিয়েছে। নাঊযুবিল্লাহ!

মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, সরকারের উচিত ছবিযুক্ত ভোটার আইডি’র পরিবর্তে এদেশের সকল নাগরিকের শনাক্ত নম্বর এবং ফিঙ্গার প্রিন্টসহ একটি জাতীয় পরিচয়পত্র সরবরাহ করা।

মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি ইহুদী অধ্যূষিত ইসরাইলের উদাহরণ তুলে ধরে বলেন, গাজা এবং তার পশ্চিম তীরের সঙ্গে ইসরাইলের সীমানা রয়েছে। সেই সীমানাগুলোতে রয়েছে বিশেষ দরজা যা দিয়ে অনুমতিপ্রাপ্ত ফিলিস্তিনী নাগরিকরা আসা-যাওয়া করে। অনুমতিপ্রাপ্ত যে সকল লোক এ দরজা দিয়ে আসা-যাওয়া করে তাদের প্রত্যেকের রয়েছে ‘স্মার্ট কার্ড’। আর এই ‘স্মার্ট কার্ড’-এ থাকে প্রতি মানুষের হাতের জ্যামিতিসহ ফিঙ্গার প্রিন্ট। এছাড়াও ইসরাইলের রাজধানী তেল আবিবের ‘বিন গেরিয়ন এয়ারপোট’ এ যাত্রীদের দ্রুত চেক শেষ করার জন্যে রয়েছে একটি আধুনিক পদ্ধতি। এতেও হাতের জ্যামিতি এবং ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করা হয়। এই ‘স্মার্ট কার্ড’ দিয়ে মাত্র দশ সেকেন্ডে পরীক্ষা শেষ করে একজন যাত্রী পার হয়ে যেতে পারেন।

মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, ইহুদী-খ্রিস্টান-মুশরিক তথা বিধর্মীরা পৃথিবীর সমস্ত মুসলমান দেশগুলোতে ছবির ব্যবহার, ক্যামেরার ব্যবহার, সিসিটিভি’র ব্যবহার চালু করেছে। অথচ তারাই তাদের প্রয়োজনে ফিঙ্গার প্রিন্ট পদ্ধতি ব্যবহার করে যাচ্ছে। যে ইহুদীরা ইসরাইলের নিরাপত্তার জন্য তাদের সীমান্তের গেইটগুলোতে হাতের জ্যামিতি এবং ফিঙ্গার প্রিন্ট পদ্ধতি ব্যবহার করছে অথচ মক্কা শরীফ ও মদীনা শরীফ উনাদের নিরাপত্তার দায়িত্বে স্বয়ং খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি এবং সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি। অথচ সেখানে নিরাপত্তার নামে সউদী সরকার অসংখ্য সিসিটিভি স্থাপন করেছে। নাউযুবিল্লাহ!

মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, বাংলাদেশ সরকার, সউদী সরকারসহ সকল মুসলমান দেশের শাসক এবং নাগরিকদের এ বিষয় থেকে নছীহত হাছিল করা উচিত এবং যেখানে প্রয়োজন হবে সেখানে ছবির পরিবর্তে ফিঙ্গারপ্রিন্ট পদ্ধতি চালু করা উচিত।
মুজাদ্দিদে আ’যম ইমাম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মূলকথা হলো- কোনো দেশের জাতীয় আইডি কার্ড প্রস্তুতে জায়িয পদ্ধতি থাকতে ‘ছবি’র মত হারাম বিষয়ের ব্যবহার সম্পূর্ণরূপে নাজায়িয ও কুফরী এবং ইহকালে লা’নতগ্রস্ত, পরকালে কঠিন আযাবগ্রস্ত ও জাহান্নামী হওয়ার কারণ। অতএব, এরূপ হারাম পদ্ধতির অনুসরণ করে কখনোই অভিষ্ট লক্ষ্যে পৌঁছা সম্ভব নয়।
-০-
তথ্যসূত্র:█║▌│█│║▌║││█║▌│║█║▌ © আল ইহসান.নেট | al-ihsan.net

Uswatun Hasanah

0 comments:

Post a Comment